মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৮:৫৪ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
যুবদলের ৪২ তম প্রতিষ্টা বার্ষিকী আজ : নেতৃত্বে ছিলেন যারা মুজিব জন্ম শতবর্ষ উপলক্ষে কালারমারছড়া ইউনিয়ন পরিষদে দিন ব্যাপি ফ্রি চিকিৎসা সেবা ও বিলামূল্যে ঔষধ বিতরণ ইরফান সেলিমের বাসা থেকে বিদেশি মদ-বিয়ার-অস্ত্র উদ্ধার চকরিয়ায় বখাটের লাথিতে গৃহবধূর ২মাসের গর্বের সন্তান নষ্ট চকরিয়ায় ছেলের হাতে শতবর্ষী বাবা প্রহৃত পেকুয়ায় পিকআপ-অটোরিক্সা সংঘর্ষে নিহত ২, আহত ৪ জাতীয় পার্টির লামা সাংগঠনিক জেলা শাখার ১ম বর্ষপূর্তি ও কার্যালয় উদ্বোধন মৎস্যজীবিলীগ কক্সবাজার জেলা সভাপতি কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হওয়ায় অভিনন্দন চকরিয়ার সংবাদপত্র এজেন্ট জয়নাল আবেদিনের ইন্তেকালে সংবাদপত্র হকার্স সমিতির গভীর শোক এস কে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ
খিলছাদকের বাঁকে উপকারি যুবক দল

খিলছাদকের বাঁকে উপকারি যুবক দল

স্টাফ রির্পোটার: মো: রিফাত হোছাইন, রিদুয়ানুল ইসলাম ত্বোহা, খোরশেদুল আলম ও  মো: আরফাত উদ্দিন সহ একদল উদীয়মান পরোকারি দল। মানুষকে সহযোগিতা করতে করেছে তারা একটি সংগঠন। সংগঠনটির ব্যানারে তারা এপাড়া থেকে ওপাড়ায় দল বেঁধে খোজঁ নিচ্ছেন অসহায়, গরীব ও  খেটে খাওয়া মানুষের। এভাবে খোঁজতে গিয়ে একটি প্রতিবন্ধি পরিবারের খোঁজ পান তারা। খুবই মর্মান্তিক ও অসহায়ত্ব জীবন-যাপন করা একটি পরিবারের পাশে আকস্মিক হাজির হন এই যুবকদল। পরিবারের ৩ সদস্যই অন্ধ, হাটাচলা যেমন করতে পারে না, তেমনি ভালভাবে  কথা বলে কারও কাছ থেকে সাহায্য চাইতে পারেনা। এমন একটি পরিবারের পাশেই সাহায্যার্থে দাড়িয়ে যান তারা। উপকারি যুবকের দলের সংস্পর্শে বদলে যায় পরিবারটি জীবন-যাপন।
দেশের মহামারি করোভাইরাসের এই ক্রান্তিকালে প্রতিদিনই নিজেদের সক্ষমতা অনুযায়ি মানুষকে সহযোগিতা  করে চলছে। অসহায় ওই পরিবারের একটি ফেসবুক স্ট্যাটাসে চলে আসে নানা সহযোগিতা। হাটার হুইল চেয়ারসহ বিভিন্ন খাবার সামগ্রী।
কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের সর্বপশ্চিমে খিলছাদক গ্রামেই এই উপকারি যুবকদলের অবস্থান। তারা সবাই এ অজপাড়া গ্রামেরই সন্তান। তবে তারা কলেজ ও বিশ্বিবিদ্যালয় পড়ুয়া ছাত্র।  ওই গ্রামের সকল শ্রেনীর মানুষকে জানান দিলো কিভাবে একটি সমাজকে পিছিয়া থাকা  অবস্থা থেকে সামনে নিয়ে আসতে পারা যায়। তারা জানান দিয়েছেন, প্রচুর অর্থবান, বিত্তবান ও সম্পদশালী হলেই হয় না। থাকতে হয়  উন্নত মন ও মানসিকতা। ভোগেই সুখ নয়, ত্যাগেই যে সুখ সেটা মানুষকে জানতে হয়। উপলব্ধি করতে হয়। সমাজে ভোগের মানুষই বেশী। ত্যাগের মানুষের সংখ্যই কম। যুবক দল ওই গ্রামের মানুষকে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিলো তারা ত্যাগ করেই সুখি হবে, ভোগ করে নয়। আজ যেটা তারা করেছে আগামীতে সেটা আরও বাড়াবে। এই প্রত্যয়ে তারা করে একটি সংগঠন। কৈয়ারবিল ইরাত ফাউন্ডেশন। কমিটির সভাপতি হলেন মো: রিফাত হোছাইন, সেক্রেটারি- রিদুয়ানুল ইসলাম ত্বোহা, সাংগঠনিক সম্পাদক-খোরশেদুল আলম ও দপ্তর সম্পাদক -মো:  আরফাত উদ্দিন । কমিটি ঘোষনার সময় উপস্তিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি ৩য় বর্ষের ছাত্র আলী তানবীর। যায়যায়দিন ফ্রেন্ডস ফোরামের সাহিত্য বিষয়ক সম্পাদক  মো: মুজিবুল হক, হাফেজ ফয়েজুল্লাহ ও আরফাত হোসেন। সংগঠনটির ব্যানারে গত ১৫ দিন ধরেই প্রতিবন্ধী, বৃদ্ধ ও অসহায় মানুষের ঘরে ঘরে গিয়ে বিভিন্ন সহায়তা দিচ্ছেন তারা।
২৫ জুন বরইতলীর গোবিন্দপুরে দুই প্রতি প্রতিবন্ধী বোনের কাছে ৫হাজার টাকার খাবার পৌঁছে দেয় । ২৮জুন প‚র্ব বড় ভেওলা ইউনিয়নে চরপাড়ায় ফারজানার কাছে হুইল চেয়ার প্রদান করে।  ১ জুলাই কৈয়ারবিলে আগুনে পুড়ে যাওয়া বাড়ির ৪০জন শিশুকে বিরাণী রান্না করে খাওয়ায় তারা। ২জুলাই কৈয়ারবিলে প্রতিবন্ধী ফাহিমকে হুইল চেয়ার প্রদান করে মুখে হাসি ফুটাতে সাহায্য করে। ৩জুলাই ৪০জন বৃদ্ধকে বিরানী রান্না করে খাওয়ান এ সংগঠন। এর ধারাবাহিকতা অব্যাহত রাখতে জৈষ্ট্য ব্যক্তিরা সাংগঠনিক দক্ষতা বাড়ার জন্য ৩৩জন বিশিষ্ট একটি নতুন কমিটি ঘোষনা দিলেন।
সংগঠনের নেতারা জানান, ইরাত ফাউন্ডেশনের ব্যানারে আগামী গ্রামে পিছিয়ে পড়া  অসহায়, গরীব ও খেটে খাওয়া মানুষগুলো সামনের সারিতে নিয়ে আনতে কাজ করবে। একই সাথে গ্রামের ঝড়ে পড়া শিক্ষার্থীদের স্কুল মুখি করে গ্রামটিকে শিক্ষার হার শতভাগ করতে প্রানপন চেষ্টা চালাবে।  এইজন্য তারা সবার সহযোগিতা প্রতাশা করেন। #

Please Share This Post in Your Social Media

চকরিয়া চক্ষু হাসপাতালে বিজ্ঞাপন


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2020 aponbangla.com
Desing & Developed BY ctghostbd.biz