সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১১:৫৩ অপরাহ্ন
বিজ্ঞাপন

নাইক্ষ্যংছড়িতে জাঁকজমক পূর্ণ পরিবেশে শেখ রাসেল দিবস পালিত

Reporter Name
  • Update Time : বুধবার, ১৯ অক্টোবর, ২০২২
  • ৬৯ Time View

জাহাঙ্গীর আলম কাজল,নাইক্ষ্যংছড়ি:
শেখ রাসেল দিবসের মূল প্রতিপাদ্য: ‘শেখ রাসেল নির্মলতার প্রতীক, দুরন্ত প্রাণবন্ত নির্ভীক।’ এই স্লোগানকে সামনে রেখে নাইক্ষ্যংছড়িতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন ‘শেখ রাসেল দিবস’ পালিত হয়েছে।

নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রশাসন এবং উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠন কর্তৃক গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী,মাদার অব হিউম্যানিটি দেশরত্ন শেখ হাসিনা’র ছোট ভাই শেখ রাসেলের ৫৯তম জন্মদিন উপলক্ষ্যে র‌্যালি,কেক কাটা,আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করেন।

মঙ্গলবার (১৮ অক্টোবর) সকালে উপজেলা পরিষদে অবস্থিত শহিদ শেখ রাসেলের অস্থায়ী প্রতিকৃতিতে র‌্যালি সহযোগে পুষ্পমাল্য দিয়ে শ্রদ্ধা নিবেদন করার মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। এরপর এই দিবস উপলক্ষ্যে কেক কেটে অফিসার্স ক্লাবে এক আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সালমা ফেরদৌস এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক মো.শফিউল্লাহ।

প্রধান অতিথি অধ্যাপক মো.শফিউল্লাহ বলেন,শেখ রাসেলকে যারা হত্যা করেছে এবং ১৫ আগস্টের হত্যাকাণ্ডে যারা জড়িত ইতিহাস তাদের ক্ষমা করবে না। আর এটি ইতিহাসের নিকৃষ্টতম হত্যাকাণ্ড এবং ইতিহাসের একটি কালো অধ্যায় ও এদের প্রেতাত্মারা এখনও সক্রিয়। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শহীদ শেখ রাসেল ধানমন্ডির বঙ্গবন্ধু ভবনে ১৯৬৪ সালে এই দিনে জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকদের নির্মম বুলেট থেকে রক্ষা পায় নি এই ছোট্ট শেখ রাসেলও। তিনি তখন চতুর্থ শ্রেণির ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের ছাত্র ছিলেন।

উক্ত মহতী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, জেলা পরিষদ সদস্য ক্যানুয়ান চাক,উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আবু তাহের,ভাইস চেয়ারম্যান মংহ্লাওয়াই মার্মা,উপজেলা আওয়ামীলীগ নেতা ডা.সিরাজ,উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন মামুন শিমুল,উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আবদুস সাত্তার ও সাধারণ সম্পাদক চোচুমং মার্মা,উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি খালেদা বেগম,সাধারণ সম্পাদক প্রুমারী মার্মা,যুব মহিলা লীগের সভাপতি সানজিদা আক্তার রুনা,উপজেলা ছাত্রলীগের সভাপতি ইরফান রায়হান মাহাবুব ও সাধারণ সম্পাদক ফয়সাল আজাদ,কলেজের সভাপতি মো.সেলিম ও সাধারণ সম্পাদক ইফতেখারুল আবরার,উপজেলা ছাত্রলীগ নেতা মুমিনুল আলম মুমুসহ উপজেলা আওয়ামীলীগের নেতাকর্মী, ছাত্রলীগ,যুবলীগ,কৃষকলীগ,শ্রমিকলীগ,স্বেচ্ছাসেবকলীগ,মহিলা আওয়ামীলীগ,যুব মহিলা লীগ,বিভিন্নস্তরের ব্যক্তিবর্গ ও গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন। এছাড়াও উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিনিধি, সরকারি ও বেসরকারি কার্যালয়ের প্রতিনিধিবৃন্দও উপস্থিত ছিলেন।

উল্লেখ্য,মন্ত্রিপরিষদ বিভাগের এক সিদ্ধান্ত অনুযায়ী, গত বছর থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন ‘শেখ রাসেল দিবস’ হিসেবে পালিত হচ্ছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2022
Theme Dwonload From ThemesBazar.Com