মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১২:৩৩ পূর্বাহ্ন
বিজ্ঞাপন

চকরিয়ায় আইএসডিই‘র উদ্যোগে কভিড প্রতিরোধে উপজেলা পর্যায়ে অ্যাডভোকেসী সভা অনুষ্ঠিত

Reporter Name
  • Update Time : সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২
  • ১২১ Time View

প্রেস বিজ্ঞপ্তি:

কভিড প্রতিরোধে তৃণমূল পর্যায়ে সরকারি-বেসরকারী সংস্থা, জনপ্রতিনিধি ও বিভিন্ন পেশাজীবিদের ডায়রিয়া প্রতিরোধ, শিশু ও মাতৃ মৃত্য হার রোধে যেভাবে সরকারি-বেসরকারি সমন্বিত উদ্যোগে সচেতনতা সৃষ্ঠি করে সফলতা অর্জন করেছে, সেভাবেই সমন্বিত ঐক্যবদ্ধ প্রয়াস পরিচালনার আহবান জানানো হয়েছে। প্রধান মন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বে যেভাবে দেশ অর্থনৈতিক সমৃদ্ধি অর্জনের দিকে এগিয়ে যাচ্ছে। কভিড মোকাবেলায় ও তা সম্ভব বলে মন্তব্য করেছেন। ২৬ সেপ্টেম্বর ২০২২ইং চকরিয়া উপজেলা বিআরডিবি হলরুমে বেসরকারি সমাজ উন্নয়ন প্রতিষ্ঠান আইএসডিই বাংলাদেশ‘র উদ্যোগে কভিড-১৯ ভাইরাস প্রতিরোধে অ্যাডভোকেসী সভায় বিভিন্ন বক্তাগন উপরোক্ত মন্তব্য করেন। আইএসডিই কর্মসূচি সমন্বয়কারী মোঃ জাহাংগীর আলমের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন হক জেসি চৌধুরী। অতিথি ছিলেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা বিধান কুমার রুদ্র, উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ মনিরুজ্জামান, উপজেলা যুব উন্নয়ন অফিসার আবদুল মতিন, চকরিয়া সহকারী উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ নুরুল আনোয়ার ।

 

আলোচনায় অংশনেন উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর ওসমান গণি, আইএসডিই’র উপজেলা ব্যবস্থাপক মোঃ জালাল উদ্দীন, জেলা ম্যৎস্যজীবি সম্প্রদায়ের নেতা আনার কলি জলদাস, ডাঃ সরওয়ার কামাল, রাশেদুল হাসান, মোঃ মামুন, বিজন কুমার বিশ্বাস, মিলন দাস, সুধীর চন্দ্র দাশ, আবদুল্লাহ মোঃ ফাহিম, আসিফ নুর হাসনাত প্রমুখ।

সভায় বক্তারা বলেন, কভিড এর নানা উপসর্গ নতুন নতুন ভাইরাস মাঝে মধ্যে এখনও চোখ রাঙ্গাচ্ছে। কোভিড় সংক্রমণরোধে ভ্যাকসিন ও বোস্টার টিকা গ্রহনের পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে চলার ওপর গুরুত্ব আরোপ করেন। বক্তারা আরও বলেন, চকরিয়া উপজেলায় ১ম ও ২য় ডোজ কোভিড় টিকা গ্রহনের হার ৭০% হলেও ৩য় বোস্টার ডোজ গ্রহনের হার এখনও ২০% এর কাছাকাছি। সচেতনতা অভাবে ও ভ্রান্ত ধারনায় বিপুল সংখ্যক মানুষ এখনও টিকা গ্রহণ করেনি। আর সরকারের কাছে বিপুল পরিমান কোভিড়-১৯ টিকা মজুদ আছে। বক্তারা ডায়রিয়া প্রতিরোধ, শিশু ও মাতৃ মৃত্য হার রোধে যেভাবে সরকারি-বেসরকারি সমন্বিত উদ্যোগে সচেতনতা সৃষ্ঠি করে সফলতা অর্জন করেছে, সেভাবেই করোনা মোকাবেলায় ব্যাহকহারে সচেতনতা বৃদ্ধিমুলক কার্যক্রম পরিচালনার আহবান জানান। সভায় সরকারী কর্মকর্তা, স্বাস্থ্যকর্মী, শিক্ষক, জনপ্রতিনিধি, বেসরকারী স্বাস্থ্য সেবাদানকারী প্রতিষ্টানের প্রতিনিধি, এনজিও প্রতিনিধি, সাংবাদিক, বিভিন্ন পেশাজীবিসহ মোট ৩২ জন অংশগ্রহন করেন।

উল্লেখ্য, আইএসডিই বাংলাদেশে এনজিও‘দের সমন্বয়কারী প্রতিষ্টান এডাব ও ইউনিসেফ-এর সহায়তায় “কোভিড়-১৯ প্রতিরোধঃ ঝুঁকি নিরুপণ যোগাযোগ, জনসম্পৃক্ততা এবং টিকা-বার্তা যোগাযোগ জোরদারকরণ” শীষক একটি প্রকল্প চকরিয়া উপজেলায় বাস্তবায়ন করছে। উক্ত প্রকল্পের আওতায় এই অ্যাডভোকেসী সভা আয়োজন করা হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2022
Theme Dwonload From ThemesBazar.Com