সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০৯:৪২ অপরাহ্ন
Title :
সাতকানিয়ায় চলন্ত বাস ছিটকে ব্রিজের নিচে- আহত ১৪ লোহাগাড়ায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে উপজেলা প্রশাসনের শ্রদ্ধা ও শোক র‍্যালী শোক দিবসে ১১ বিজিবির ব্যতিক্রমধর্মী উদ্যেগ,৪’শ হতদরিদ্রদের খাদ্য-ফ্রি চিকিৎসা সেবা নাইক্ষ্যংছড়ি সীমান্তে বিয়ারসহ ১ মাদককারবারি আটক লোহাগাড়ায় পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু চকরিয়ায় পরিচয় গোপনে নাগরিকত্ব নিয়ে ভোটার হওয়ার চেষ্টা, ছবি উঠাতে গিয়ে ধরা! ছাত্রকে বিয়ে করা সেই কলেজ শিক্ষিকার আত্মহত্যা পেকুয়ায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলের চেষ্টা পেকুয়ায় রোপিত ধানের চারা নষ্ট করলো দুবৃর্ত্তরা নাইক্ষ্যংছড়ি থানা’সেকেন্ড অফিসার ইহসানুল জেলার শ্রেষ্ঠ এসআই মনোনীত
বিজ্ঞাপন

নাইক্ষ্যংছড়িতে উপজেলা পরিবার পরিকল্পনা কর্তৃক বিশ্ব জনসংখ্যা দিবস পালিত

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ২১ জুলাই, ২০২২
  • ৬৬ Time View

জাহাঙ্গীর আলম কাজল,নাইক্ষ্যংছড়ি:

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় পরিবার পরিকল্পনা কর্তৃক বিশ্ব জনসংখ্যা পালিত হয়েছে।
বৃহস্পতিবার(২১জুলাই ২০২২) সকাল ১০টায় নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয় কর্তৃক বর্নাঢ্য র‍্যলির মাধ্যমে বিশ্ব জনসংখ্যা দিবসটির আনুষ্ঠানিকতা শুরু হয়। র‍্যালীতে অংশগ্রহণ করেন উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান মংহ্লা মার্মা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও দোছড়ি ইউপির চেয়ারম্যান মো. ইমরান ও নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মাইনুদ্দীন খালেদ,প্রেসক্লাবের আহবায়ক আব্দুল হামিদ,সদস্য সচিব জাহাঙ্গীর আলম কাজল, সদস্য মো: ইউনুছ, সানজিদা আক্তার রুনাসহ উপজেলার বিভিন্ন অফিস ও দপ্তরের কর্মকর্তা-কর্মচারিবৃন্দ।

র‍্যালী শেষে সকাল ১০ঃ৩০ টায় উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের কর্মকর্তা দ্বিতীয়ময় চাকমার সভাপতিত্বে এবং প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা ফেরদৌস এর উপস্থিতিতে পঃ পঃ পরিদর্শক জনাব এস.এম.সালাহউদ্দীনের সঞ্চালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এইবার বিশ্ব জনসংখ্যা দিবসের মূল প্রতিপাদ্য বিষয়; ৮০০ কোটির পৃথিবী; সকলের সুযোগ, পছন্দ ও অধিকার নিশ্চিত করে প্রাণবন্ত ভবিষ্যৎ গড়ি। এই প্রতিপাদ্য নিয়ে উপজেলা পঃ পঃ কর্মকর্তার স্বাগত বক্তব্য প্রদানের মাধ্যমে সভায় মা ও শিশু স্বাস্থ্য, পরিবার পরিকল্পনা, কিশোর কিশোরী প্রজনন স্বাস্থ্য সুরক্ষা, প্রাতিষ্ঠানিক ডেলিভারি বৃদ্ধি,গর্ভবতীদের অগ্রাধিকার ভিত্তিতে সেবা ইত্যাদি বিষয়ে আলোচনা হয়।
উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আবছার ইমন,নাইক্ষ্যংছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ আবু রাহিদ মোসায়েদ প্রমুখ।
প্রথম অধিবেশনের আলোচনা পর্ব শেষে দ্বিতীয় অধিবেশনে উক্ত কার্যালয়ের কর্মরত বিভিন্ন স্তরের নির্বাচিত শ্রেষ্ঠ কর্মকর্তা কর্মচারীদেরকে ক্রেস্ট ও সনদপত্র হস্তান্তরের মাধ্যমে সম্মাননা প্রদান করা হয়। শ্রেষ্ঠ কর্মীর সম্মাননা পেয়েছেন তুমব্রু স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের উপ সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার উচিংনু চাক, শ্রেষ্ঠ পরিবার কল্যাণ পরিদর্শিকা (সদর ক্লিনিক) রুকি চাকমা, শ্রেষ্ঠ পরিবার পরিকল্পনা পরিদর্শক (সদর ইউনিয়ন) এস.এম. সালাহউদ্দীন,শ্রেষ্ঠ পরিবার কল্যাণ সহকারী (সদর ২ক নং ইউনিট) বিশ্বাখা চাক, শ্রেষ্ঠ পেইড পিয়ার ভলেন্টিয়ার (সদর-৩নং ইউনিট) এছিং মার্মা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2022
Theme Dwonload From ThemesBazar.Com