রবিবার, ২৬ জুন ২০২২, ১০:৫৭ অপরাহ্ন
Title :
পেকুয়ায় ২৭ জুন কবির আহমদ চৌধুরী বাজারে কাঠ ব্যবসায়ীদের ভোট সরকারের কাছে জনগণের মৌলিক অধিকারগুলোর পাত্তা-ই নেই–যুবদল সভাপতি ওমর আলী সরকারের কাছে জনগণের মৌলিক অধিকারগুলোর পাত্তা-ই নেই–যুবদল সভাপতি ওমর আলী পেকুয়ায় মুক্তিযোদ্ধার বাড়ি ভাংচুরের অভিযোগ আলো ছড়াচ্ছে রাজাখালী উন্মুক্ত পাঠাগার” পদ্মা সেতু গর্ব, সম্মান ও যোগ্যতার প্রতীক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা চকরিয়ায় স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে আনন্দ র‍্যালি অবিলম্বে দেশে ভোজ্যতেলের দাম সমন্বয়ের দাবি-ক্যাব দেশবাসিকে পদ্মাসেতু উপহার প্রমাণিত হয়েছে শেখ হাসিনার কাছে অনিয়ম দুর্নীতির স্থান নেই–ফজলুল করিম সাঈদী পেকুয়ায় আ’লীগের প্রতিষ্টা বার্ষিকী পালিত
বিজ্ঞাপন

মাদ্রাসা সুপার-ছাত্রীসহ ৬ জন জখম : পেকুয়ায় প্রতিবাদে রাস্তায় নামলো শত শত শিক্ষার্থী

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ২১ জুন, ২০২২
  • ৪১ Time View

পেকুয়া প্রতিনিধি:
কক্সবাজারের পেকুয়ায় মাদ্রাসা সুপার, ২ ছাত্রীসহ একই পরিবারের ৬ জনকে কুপিয়ে ও পিটিয়ে জখমের ঘটনায় উত্তাল হয়েছে পেকুয়া। ২১ জুন (মঙ্গলবার) সকাল ১১ টার দিকে হামলার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচী অনুষ্টিত হয়। আগামী ২৪ ঘন্টার মধ্যে হামলায় জড়িত দুবৃর্ত্তদের গ্রেপ্তারের আল্টিমেটাম জানানো হয়েছে। হামলার প্রতিবাদে পেকুয়ায় রাস্তায় নেমেছে কয়েকশত শিক্ষার্থী ও শিক্ষা প্রতিষ্টান সমুহের শিক্ষকরা। ন্যাক্কারজনক ওই হামলার প্রতিবাদে পেকুয়ায় ২০ টি শিক্ষা প্রতিষ্টান একীভূত হয়েছেন। তারা প্রচন্ড বৃষ্টি ও বৈরী আবহওয়ার মধ্যে রাস্তায় নেমে প্রতিবাদ সভা ও মানববন্ধন কর্মসূচী পালন করে। ব্যানার, পেস্টুনসহ সড়কে দাড়িয়ে শিক্ষকের উপর হামলার প্রতিবাদ জানিয়েছেন। এ সময় পেকুয়া উপজেলা পরিষদ কার্যালয়ের সামনে অবস্থান নেন। সকালে পেকুয়া কবির আহমদ চৌধুরী বাজারের এসডি সিটি সেন্টার থেকে সড়ক প্রদক্ষিণ শেষে পেকুয়া উপজেলা পরিষদ কার্যালয়ে পৌছেন। এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট স্মারকলিপিসহ হামলাকারীদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা চেয়ে লিখিত অভিযোগ প্রেরণ করেন। পরবর্তীতে কর্মসূচীতে অংশ নেওয়া বিভিন্ন প্রতিষ্টানের প্রধানগণ পেকুয়া থানায় গিয়ে অফিসার ইনচার্জের নিকট লিখিত এজাহার প্রেরণ করেন। পেকুয়া উপজেলা আওয়ামী ওলামালীগের সাধারণ সম্পাদক মাওলানা হাসান রব্বানী ও তার পরিবারের উপর অতর্কিত হামলার প্রতিবাদে র্যা লি ও মানববন্ধন অনুষ্টিত হয়েছে।
উপজেলা পরিষদ চত্তরে অনুষ্টিত প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধনে অংশ কারীরা বলেন” আগামী ২৪ ঘণ্টার মধ্যে সন্ত্রাসীদের গ্রেপ্তারপূর্বক আইনের আওতায় আনতে হবে। অন্যতায় উপজেলাজুড়ে বিক্ষোভের হুশিয়ারি দেন তারা।”

মানববন্ধনে আহত হাসান রব্বানী বলেন” গত ১৮ জুন মাদ্রাসা থেকে বাড়ি ফিরলে দিনদুপুরে মুহাম্মদ সজিব, নেজাম উদ্দিন, শহিদুল ইসলাম ও কাজল রুবিসহ চিহ্নিত ৪/৫ জন সন্ত্রাসী আমার ও আমার পরিবারের উপর পূর্বপরিকল্পিতভাবে দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। এতে আমি,আমার স্ত্রী ও ভাবী গুরুতর আহত হই, বর্তমানে আমার স্ত্রী ও ভাবী চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। আমি এই চিহ্নিত সন্ত্রাসীদের দ্রæত গ্রেপ্তারপূর্বক দৃষ্টান্তমুলক শাস্তির দাবী করছি।” উপস্থিত বিক্ষুব্ধ জনসাধারণ মানববন্ধন শেষে সন্ত্রাসীদেরকে ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তারের জোরদাবী জানিয়ে পেকুয়া উপজেলা নির্বাহী অফিসার বরাবর স্বারকলিপি প্রদান করেন। মানববন্ধনে বক্তব্য রাখেন পেকুয়া উপজেলা আওয়ামী ওলামালীগের সাংগঠনিক সম্পাদক মাওলানা আব্দুল হক এম ইউ পি, পেকুয়া উপজেলা শিক্ষক সমিতির সভাপতি মাওলানা নুরুল ইসলাম, শিক্ষা ফাউন্ডেশন পেকুয়া শাখার যুগ্ম সম্পাদক জহিরুল ইসলাম, পেকুয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল আমিন, পেকুয়া হেদায়াতুল উলুম মাদ্রাসার সহকারী সুপার মাওলানা বেলাল উদ্দিন, পালসের পেকুয়া উপজেলা ম্যানেজার আব্দুল হামিদ ও উজানটিয়া আলিম মাদ্রাসার শিক্ষার্থী তারাওল ইসলাম আইমন প্রমুখ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2022
Theme Dwonload From ThemesBazar.Com