রবিবার, ২৬ জুন ২০২২, ১১:৪৩ অপরাহ্ন
Title :
পেকুয়ায় ২৭ জুন কবির আহমদ চৌধুরী বাজারে কাঠ ব্যবসায়ীদের ভোট সরকারের কাছে জনগণের মৌলিক অধিকারগুলোর পাত্তা-ই নেই–যুবদল সভাপতি ওমর আলী সরকারের কাছে জনগণের মৌলিক অধিকারগুলোর পাত্তা-ই নেই–যুবদল সভাপতি ওমর আলী পেকুয়ায় মুক্তিযোদ্ধার বাড়ি ভাংচুরের অভিযোগ আলো ছড়াচ্ছে রাজাখালী উন্মুক্ত পাঠাগার” পদ্মা সেতু গর্ব, সম্মান ও যোগ্যতার প্রতীক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা চকরিয়ায় স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে আনন্দ র‍্যালি অবিলম্বে দেশে ভোজ্যতেলের দাম সমন্বয়ের দাবি-ক্যাব দেশবাসিকে পদ্মাসেতু উপহার প্রমাণিত হয়েছে শেখ হাসিনার কাছে অনিয়ম দুর্নীতির স্থান নেই–ফজলুল করিম সাঈদী পেকুয়ায় আ’লীগের প্রতিষ্টা বার্ষিকী পালিত
বিজ্ঞাপন

হোমিওপ্যাথিক শিক্ষা আইন ও নামের পূর্বে ডাক্তার লেখাসহ ১২ দফা দাবী আদায়ে চকরিয়ায় মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপি প্রদান

Reporter Name
  • Update Time : রবিবার, ১৯ জুন, ২০২২
  • ৩১ Time View

নিজস্ব প্রতিনিধি:
হোমিওপ্যাথিক চিকিৎসকদের নামের পূর্বে ডাক্তার পদবী লেখাসহ ১২ দফা দাবী আদায়ের লক্ষে এবং মাননীয় প্রধানমন্ত্রীর সভাপতিত্বে মন্ত্রীপরিষদ বিভাগ কর্তৃক হোমিওপ্যাথিক চিকিৎসা শিক্ষা আইন-২০২১ অনতিবিলম্বে মহান জাতীয় সংসদে পাশ করার দাবীতে বাংলাদেশ ডি এইচ এম এস ডক্টরস্ ফাউন্ডেশন (রেজি নং- এস ১২৬০৪/১৭) চকরিয়া উপজেলা শাখার উদ্যোগে ১৯জুন’২২ইং সকাল ১০ঘটিকায় উপজেলা পরিষদের সামনে হোমিও চিকিৎসকদের বিশাল মানববন্ধন ও উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে স্বারকলিপি দেয়া হয়েছে।
ডাঃ মোঃ হামিদুল হকের পরিচালনায় মানববন্ধন ও স্বারকলিপি প্রদান পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন ডাঃ আবদুল মাবুদ ছিদ্দিকী, ডাঃ হোছাইন আহমদ, ডাঃ এইচএম রফিক প্রমূখ।
বক্তারা বলেন, হোমিওপ্যাথিক চিকিৎসা ব্যবস্থা প্রায় ২২৫ বছর যাবৎ সারাবিশ্বে আর্তমানবতার সেবায় নিয়োজিত আছে। তৎকালিন জার্মান ও ভারতবর্ষ পরবর্তিতে পাকিস্তান এবং বর্তমান স্বাধীন বাংলাদেশে প্রায় ২০০ বছর যাবৎ হোমিওপ্যাথিক চিকিৎসা ব্যবস্থার মাধ্যমে সবশ্রেণী পেশার মানুষ চিকিৎসা সেবা পেয়ে আসছে। পরবর্তী দেশ ভারতে হোমিওপ্যাথিক চিকিৎসার উত্তোরোত্তর উন্নতি সাধিত হলেও বাংলাদেশে আমরা অনেকটা পিছিয়ে আছি। বর্তমানে বাংলাদেশের বিভিন্ন সেক্টরে উন্নয়ন সাধিত হলেও হোমিওপ্যাথিক চিকিৎসা বিজ্ঞানের তেমন কোন উন্নয়ন লক্ষ্য করা যায়নি। সে ক্ষেত্রে সরকার নিয়ন্ত্রিত বাংলাদেশ হোমিওপ্যাথিক বোর্ড আশানুরূপ পদক্ষেপ নিতে ব্যর্থ হয়েছে। বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী হোমিওপ্যাথির প্রতি সহানুভূতিশীল থাকা স্বত্বেও বিভিন্ন ষড়যন্ত্র ও জটিলতায় হোমিওপ্যাথিক চিকিৎসা ব্যবস্থা ও হোমিওপ্যাথিক চিকিৎসাকগণ আজও অবহেলিত। দীর্ঘদিনের সরকার অনুমোদিত ও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে হোমিওপ্যাথিক চিকিৎসা শাস্ত্রে লেখা পড়া করে উত্তীর্ন হয়েও হোমিওপ্যাথিক চিকিৎসকদের নামের পূর্বে ডাক্তার (ডাঃ) পদবী লেখা বন্ধ করার ষড়যন্ত্র চলছে। এক অদৃশ্য কারণে হোমিওপ্যাথিক চিকিৎসা শিক্ষা আইন, হোমিওপ্যাথিক বিশ্ববিদ্যালয়, হোমিও রিসার্চ সেন্টার/গবেষণা কেন্দ্র, ডি এইচ এম এস কোর্সের মান নির্ধারণ ও সহজ শর্তে উচ্চ শিক্ষার ব্যবস্থা করা সহ জরুরী বিভিন্ন দাবী তুলে ধরা হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2022
Theme Dwonload From ThemesBazar.Com